Ultimate magazine theme for WordPress.

সামাজিক দূরত্ব মেনে কনসার্ট, উপস্থিত ছিলেন ২৫০০ জন!

0

 

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রকোপে থমকে গেছে বিশ্বের মিউজিক ইন্ডাস্ট্রি। সংক্রমণ রোধে বিশ্বের সব দেশে সব ধরনের কনসার্ট বাতিল করা হয়েছে। সংক্রমণ রোধে নির্দেশনা দেওয়া হয়েছিল বাড়িতে অবস্থান করার। তবে সংক্রমণের গতি কিছুটা কমায় এখন বিশ্বের অনেক দেশ বিধিনিষেধ শিথিল করতে শুরু করেছে। ভক্তদের নিরাপদ রেখে কীভাবে মিউজিক ইন্ডাস্ট্রি সচল করা য়ায় সেই চেষ্টা করছে কিছু ইভেন্ট প্রতিষ্ঠান।

এ প্রচেষ্টার অংশ হিসেবে ভার্জিন মানি ইউনিটি এরিনা নামে একটি প্রতিষ্ঠান যুক্তরাজ্যের গোসফোর্থ পার্কে পপ-আপ ভেন্যু চালু করেছে। সেখানে করোনাকালে সামাজিক দূরত্ব মেনে মঙ্গলবার রাতে প্রথম অনুষ্ঠিত হয়েছে কনসার্ট। এতে ২ হাজার ৫০০ দর্শক উপস্থিত হয়েছিলেন। প্রত্যেকে একে অপরের থেকে প্রায় ৬.৫ ফুটের দূরত্বে থেকে কনসার্ট উপভোগ করেছেন।

পুরো পার্কে ৫০০ আলাদা আলাদা প্ল্যাটফর্ম স্থাপন করা হয়েছিল। প্রত্যেকটি প্ল্যাটফর্মে চার থেকে পাঁচজন করে শ্রোতা ছিল। এতে টেবিল, চেয়ার এবং ফ্রিজ ছিল। ফলে সবাই গান শোনার পাশাপাশি খাবার এবং পানীয় উপভোগ করতে সক্ষম হয়েছে।

এতে সংগীত পরিবেশন করেন সংগীতশিল্পী স্যাম ফেন্ডারসহ অনেকে। সংগীতশিল্পী ভ্যান মরিসন, কমেডিয়ান জিমি কার, বিলি বেইলির মতো তারকারাও চলতি বছরে এই সিরিজের কোনো কনসার্টে অংশ নেবেন বলেও জানানো হয়েছে।

ভার্জিন মানির পরিচালক বলেন-লকডাউনের পর লাইভ মিউজিক অনুষ্ঠান পুনরায় শুরু করতে পেরে আমরা খুবই আনন্দিত।

Leave A Reply

Your email address will not be published.